সত্যবাদিতা - অনুচ্ছেদ সম্পর্কে জেনে নিন

সত্যবাদিতা হল মহৎ গুণ।আমাদের শিক্ষার্থীদের বিভিন্ন পরীক্ষায় সত্যবাদিতা - অনুচ্ছেদ লিখতে আসে তাই আমি সত্যবাদিতা - অনুচ্ছেদ যথাযথভাবে লিখার চেষ্টা করেছি প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা যারা পরীক্ষায় সত্যবাদিতা - অনুচ্ছেদ লিখতে চাও আমার পোস্ট তাদের জন্য।

Image

আমাদের শিক্ষার্থীদের  সত্যবাদিতা এই মহৎ গুণ দিয়ে পরিচালনা করতে হবে কারণ আমাদের আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা নিচে তোমাদের জন্য সত্যবাদিতা - অনুচ্ছেদ যথাযথভাবে লিখা হলো -

সত্যবাদিতা - অনুচ্ছেদ 

সত্য কথা বলো, সত্যের পথে চলো।

সবাই বলবে তোমায় সত্যবাদী,

জীবনে চলার পথে ভয় পেয়ো নাকো!

সত্য জীবনের আলো। আর সত্যকে অবলম্বন করে জীবনের যে পথ বিকশিত হয় তার নাম সত্যবাদিতা। সর্বকালে সত্যবাদিতা প্রশংসিত এবং নন্দিত।  সত্যবাদিতা সব সময় নিজ গুণেই বলিয়ান। সত্যবাদিতার শক্তি এমন এক শক্তি যে মানুষকে মিথ্যার লোভ-লালসা, ভোগ, সার্থপরতা সবকিছু থেকে মুক্ত রাখে। কারণ সত্য হলো ন্যায়, সত্য ও সুন্দরের পূজারী আর যে সত্যবাদী সে সবসময় নৈতিক শক্তিতেই বলিয়ান। মানুষ যদি তার জীবনকে সুন্দরও সার্থক করে গড়ে তুলতে চাই তাহলে সত্যকে যথাযথভাবে নিজের জীবনে গ্রহণ করতে হবে কারণ সত্য পথ সব সময় কণ্টকময়।

আরো পড়ুনঃ  সুখী মানুষ - অনুচ্ছেদ সম্পর্কে জেনে নিন

যে সত্যবাদী সে মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে ও সব সময় সত্য কথা বলে কোন কিছুতেই সে ভয়ে পিছুপা হয় না। অন্যের জন্য সে নিজের শ্রম, অর্থ, মেধা কিছুই ব্যয় করতে পিছপা হয় না। সত্যের আলোতে যদি রাষ্ট্র এবং সমাজ গড়তে পারা যায় তাহলে সমাজ হয়ে উঠবে শান্তিপূর্ণ ও বাসযোগ্য। মিথ্যাচারিতা করে মানুষ সাময়িক শান্তি লাভ করতে পারে কিন্তু সত্য কখনো চেপে রাখতে পারে না কারণ সত্যবাদিতা হল মানব জীবনের কল্যাণ এবং অগ্রগতির অন্যতম মূল ভিত্তি।

আরো পড়ুনঃ ই - মেইল  অনুচ্ছেদ সম্পর্কে জেনে নিন

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন " সত্যবাদিতা মানুষকে মুক্তি দেয়, আর মিথ্যা মানুষকে ধ্বংস করে"। যে ব্যক্তি সত্যকে জীবনের পাথেয় হিসেবে গ্রহণ করে তিনি কখনো কোন কাজে ব্যর্থ হন না। সত্যবাদীতার অভাব হলে তখন সমাজে মিথ্যা এবং অন্যায় মাথা চাড়া দিয়ে ওঠে তাই জীবনে সফলতা লাভ করতে হলে সত্যবাদীতার কোন বিকল্প নেই। এজন্য আসুন আমরা সবাই বলি সত্যবাদীতাই হোক আমাদের সকলের জীবনের মূল মন্ত্র।

শেষ কথা

যে সত্য কথা বলে তাকে বলা হয় সাদিক। আর সত্যবাদীকে সবাই পছন্দ করে মিথ্যাবাদীকে কেউ পছন্দ করেনা। তাই জীবনের প্রতিটি ক্ষেত্রে আমাদের সত্যবাদী হওয়া আবশ্যক কারণ সত্যবাদী হল এমন একটি গুণ যা মানুষকে কখনো লাঞ্ছিত অপমানিত করে না।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url